বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

আমি রাঙামাটির বন, পাহাড় ও জীববৈচিত্র্যের প্রেমে পড়েছি: বনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৭২ পঠিত

রাঙামাটি পাহাড়, বন, সুন্দর লেক ও জীববৈচিত্র্য আমাকে মুগ্ধ করেছে। রাঙামাটি যে সুন্দর আমি না আসলে তা বুঝতাম না। এক কথায় আমি রাঙামাটির বন, পাহাড় ও জীববৈচিত্র্যের প্রেমে পড়েছি। কাপ্তাই জাতীয় উদ্যানে সরকারি পরিদর্শনে বেড়াতে এসে এমন মন্তব্য করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বনমন্ত্রী মো. শাহাব উদ্দীন, এমপি।

শুক্রবার (১০ মার্চ) বিকালে তিনি রাঙামটি দক্ষিণ বন বিভাগের সোলার ফেন্সিং সিস্টেম উদ্বোধন, হাতিধারা ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারের মাঝে চেক বিতরণ করেন।

এর আগে বনমন্ত্রী ও প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী নৌপথে রাঙামটি থেকে কাপ্তাই ভ্রমণ করেন।

কাপ্তাই ন্যাশনাল পার্কে কর্ণফুলী রেঞ্জের মুখ বিটে বিকেল ৫টায় সফর বনমন্ত্রী। সেখানে তিনি আরও বলেন, এটিই আমার প্রথম সফর। তিনি মুখ বিটের ১৯৮৩-৮৪ সনের পুরাতন বাগান, পাহাড় ও জীববৈচিত্র্য ঘুরে ঘুরে দেখেন। বনের মধ্যে ঘুরতে দেখা মেলে চশমাপরা হনুমান, বনমোরগ, বানর, বিভিন্ন প্রজাপতির পশুপাখি। তিনি এসব জীববৈচিত্র দেখে ভূয়সি প্রশংসা করেন। এককথায় বলেন, রাঙামাটি তথা কাপ্তাইয়ের বন ও পশুপাখি বাংলাদেশের সুন্দরকে আরো সুন্দর করেছে।

প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী বলেন, আমি পূর্বে এ রাঙামাটি তথা কাপ্তাইয়ে দায়িত্ন পালন করেছি। এখানের বন, পশুপাখি, পাহাড়, জীববৈচিত্র্য ও মানুষের সাথে একটি নিবিড় সম্পর্ক রয়েছে বলে জানান তিনি। বনমন্ত্রী মুখবিটে এসময় জলপাই, বৈচি ও জাম গাছের চারা রোপণ করেন।

এসময় রাঙামাটি বন সংরক্ষক মো. মিজানুর রহমান, চট্রগ্রাম সার্কেল সিএফ বিপুল কৃষ্ণ দাস, ছালে মো. শোয়াইব খান (ডিএফও), গঙ্গা প্রসাদ চাকমা (এসিএফ), মাসুূূদ আলম (এসিএফ), রেঞ্জ কর্মকর্তা মামুনুর রহমাম, আনোয়ার হোসাইনসহ বিভিন্ন বন বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 2 + 7 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree