বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

আলেমদের অপমান সহ্য করা হবে না: এমপি কমল

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৩২ পঠিত

কক্সবাজার-৩ (সদর, রামু, ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, কওমী মাদ্রাসাগুলো ইসলাম ধর্মের প্রসার ও আদর্শবান নাগরিক তৈরিতে অবদান রাখছে। আলেমরা সমাজের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। আলেমদের অপমান করা হলে সহ্য করা হবে না। মসজিদ-মাদ্রাসা নিয়ে সকল প্রকার ষড়যন্ত্র প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার (২০ জানুয়ারি) রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ঐতিহ্যবাহি দারিয়ারদিঘী মারকাযুল হুদা আল ইসলামী ও উম্মে আইমন (রা.) মহিলা মাদ্রাসা পরিদর্শনকালে সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

দারিয়ারদিঘী মারকাযুল হুদা আল ইসলামী ও উম্মে আইমন (রা.) মহিলা মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা আলী আহমদ।

সমাবেশে এমপি কমল আরও বলেন, জসিম উদ্দিন নামের একজন দোকানদারের আপত্তিকর ও কাল্পনিক অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান কর্তৃক মাদ্রাসার কার্যক্রম বন্ধের নোটিশ দেয়ার বিষয়টি হাস্যকর ও দুঃখজনক। বিন্দুমাত্র জ্ঞান থাকলে এরকম চিঠি লিখতে পারেনা। ইউনিয়ন পরিষদে কোন আলেমের বিচার হবে না। আলেমদের বিচার করবে আলেমরাই। প্রয়োজনে পরিষদ এতে সহযোগিতা বা মধ্যস্থতা করবে। কোন ব্যক্তি অপরাধ করলে সেই ব্যক্তিই দায়ি হবে, প্রতিষ্ঠান কখনো দায়ি হয়না। প্রতিষ্ঠান বন্ধের এখতিয়ারও ইউপি চেয়ারম্যানের নেই।

সমাবেশ উপস্থিত শতশত আলেম ও স্থানীয় মুসল্লী এমপি কমলের কাছে এ প্রতিষ্ঠান নিয়ে ষড়যন্ত্রকারী ইউপি চেয়ারম্যানসহ কতিপয় দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান এবং ঐতিহ্যবাহি মসজিদ-মাদ্রাসার কার্যক্রম সুচারুরূপে পরিচালনায় সহযোগিতা কামনা করেন।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন দারিয়ারদিঘী মারকাযুল হুদা আল ইসলামী ও উম্মে আইমন (রা.) মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা কেফায়ত উল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল গণি ও আবদুল মাবুদ, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট একরামুল হুদা, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুর রহিম, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক একে খাঁন, আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ সিকদার, খুনিয়াপালং ইউনিয়ন যুবলীগ সভাপতি ও ইউপি সদস্য আবদুল্লাহ বিদ্যুৎ, ইউপি সদস্য ডা. নছরুল্লাহ রায়হান, আওয়ামী লীগ নেতা ছাব্বির আহমদ প্রমুখ।

মাদ্রাসার প্রাক্তন ছাত্র মাওলানা হাফেজ শওকত আলীর সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার দাতা সদস্য নুরুল আমিন সিকদার, ধেছুয়া পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার ওসমান গণি, রাবেতা আল ফুয়াদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী ভুট্টো, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ ও কার্যকরী সদস্য কফিল উদ্দিন, সমাজসেবক মোজাফফর আহমদ, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা ছালামত উল্লাহ, আব্দুল ইবনে আব্বাস রহ. মাদ্রাসার সুপার মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুল গফুর, মদীনাতুল উলুম মাদরাসা ছাদিরকাটা মাদ্রাসার পরিচালক মাওলানা আবু নাছের, খুনিয়াপালং ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ফয়জুল কবির, মাস্টার বদিউল আলম, মাস্টার জহির উল্লাহ, আলী মিয়া, হোসাইন আহমদ মন্ডল, হোসাইন আহমদ সওদাগর, ফরিদুল আলম, হাজী আজিজুল হক, ছালামত উল্লাহ সিকদার, শামসুল আলম সিকদার, সাইফুল ইসলাম সিকদার, রুহুল আমিন সিকদার, আতিকুর রহমান আজিজী প্রমুখ।

সমাবেশে এমপি কমল মাদ্রাসার উন্নয়নের জন্য ২ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন এবং ভবিষ্যতে মাদ্রাসার শ্রেণি কার্যকম পরিচালনার জন্য একটি ভবন দেয়ার প্রতিশ্রুতি দেন। এরআগে সকালে এমপি কমল মাদ্রাসায় পৌঁছলে মাদ্রাসার শিক্ষক-অভিভাবক, এলাকাবাসী এবং শিক্ষার্থীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। পরে এমপি কমল মাদ্রাসার বিভিন্ন ভবন ঘুরে দেখেন এবং সংশিষ্টদের সাথে কথা বলে মাদ্রাসার সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 9 + 1 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree