শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের মিশেল ব্যাচেলেট

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৪৫ পঠিত

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ৪ নং ক্যাম্পে শরণার্থীদের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ৯টায় ছয় সদস্যের প্রতিনিধি দলসহ উখিয়া কুতুপালং শরণার্থী ক্যাম্পে পৌঁছান। এরপর কুতুপালং ৪ নং ক্যাম্পে এসে শরণার্থীদের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেন।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ-দ্দৌজা নয়ন জানান, সকালে ক্যাম্পে পৌছে কুতুপালং ৪ নং ক্যাম্পে শরনার্থী রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করে সেখান থেকে ক্যাম্প ৪ (এক্সটেনশন) এ মিশেল ব্যাচেলেট ইউএনএইচসিআর, ডব্লিউএফপি ও আইওএম-এর চলমান কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি রোহিঙ্গা নারী, যুব প্রতিনিধি ও ধর্মীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

পরে ক্যাম্প ২০এক্সটেনশনে বৃক্ষরোপণ কার্যক্রম এবং এর স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলেন মিশেল ব্যাচলেট।

ক্যাম্প পরিদর্শনকালে মিশেল ব্যাচলেট সাথে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও, আইএনজি প্রতিনিধি, ইউএন সংস্থার প্রতিনিধি ও পুলিশ, এপিবিএন সদস্যরা উপস্থিত ছিলেন।

বেলা সাড়ে ১২টার দিকে কুতুপালং মধুরছড়া ক্যাম্প থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন। দুপুরে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ সরকারের শরণার্থী ব্যবস্থাপনায় নিয়োজিত উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে। এর আগে সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারে আসেন মিশেল ব্যাচলেট।

প্রসঙ্গত, চার দিনের সফরে গত রবিবার ঢাকায় এসে পৌঁছান মিশেল ব্যাচেলেট। সেদিন রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন। আজ কক্সবাজার সফর শেষে বুধবার (১৭ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার দেখা করার কথা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 5 + 2 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree