বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

খাগড়াছড়িতে জাতিসংঘের বিভিন্ন সদস্য রাষ্ট্র ও উন্নয়ন সংস্থা প্রতিনিধি দলের সফর

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৬৪ পঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলায় জাতিসংঘের বিভিন্ন দাতাসংস্থার অর্থায়নে পরিচালিত উন্নয়ন প্রকল্পের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) বিকেল ৩টায় জেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে ঘন্টাব্যাপী এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জাতিসংঘের বিভিন্ন সদস্য রাষ্ট্রের রাষ্ট্রদূত, হাই কমিশনার ও ডেলিগেট মেম্বারদের সমন্বয়ে সফরকারী দলের নেতৃত্ব দিচ্ছেন ইউএনডিপির রেসিডেন্ট কো-অর্ডিনেটর মিস গিয়েন লিউস (গং. এুিহ খবরিং) । মতবিনিময় সভায় খাগড়াছড়ি পার্বত্য জেলায় সরকার ও বেসরকারি দাতা গোষ্ঠীর অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অবস্থা সম্পর্কে জাতিসংঘের প্রতিনিধি দলের কাছে তুলে ধরেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এ সময় মংসুইপ্রু চৌধুরী অপু দক্ষ জনশক্তি তৈরি ও কৃষি খাতে জাতিসংঘের সহাযোগিতা চেয়ে তিনি বলেন, চট্টগ্রামের মীরসরাইয়ে ইকোনমিক জোন পুরোদমে চালু হলে সেখানে লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। দক্ষ ও প্রযুক্তি নির্ভর তরুণ কর্মী তৈরিতে সরকারের সহযোগিতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কাজ করে যাচ্ছে। দক্ষতা উন্নয়নে প্রযুক্তিগত সহায়তা এবং পার্বত্য চট্টগ্রামে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ইউএন সদস্যভুক্ত রাষ্ট্র ও দাতাগোষ্ঠীর সহযোগিতা দরকার। স্থানীয় অধিবাসীদের আর্থসামাজিক জীবনমান উন্নয়নে কৃষিনির্ভর প্রকল্পে ইউএনডিপিসহ সকল দাতাসংস্থার হস্তক্ষেপ চাওয়া হয়।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশানিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain + 85 = 90

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree