বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

টেকনাফে সোয়া ২ কোটি টাকার কারেন্ট জাল ও স্বর্ণের বার উদ্ধার

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ৩৬ পঠিত

টেকনাফে মিয়ানমার থেকে পাচারকালে নাফনদীর কেওড়া বাগান থেকে ২ কোটি ১৮ লাখ টাকার স্বর্ণ ও কারেন্ট জাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় একজন পাচারকারীকে আটক করা হয়েছে। সে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার মো. জাকারিয়ার ছেলে মো. ইয়াছ নূর (২২)।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি ) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড অধিনায়ক লে.কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, বিজিবিএম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে মিয়ানমার থেকে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীন শাহপরীর দ্বীপ বিওপির বিআরএম-৩ থেকে ৭০০ গজ উত্তর দিকে ওবিএম পোস্ট এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। তখন বিজিবি জওয়ানদের একটি বিশেষ টহলদল এবং শাহপরীর দ্বীপ বিওপি থেকে একটি চোরাচালান দমন টহলদল ওই এলাকায় অভিযানে যায়। টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে সেখানে কৌশলগত অবস্থান গ্রহণ করে। রাত ৮টার দিকে টহলদল উক্ত স্থানে একজন ব্যক্তিকে নাফ নদীতে মৎস্য আহরণ শেষে জাল হাতে নিয়ে কেওড়া বাগানের ভিতর দিয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখলে তাকে চ্যালেঞ্জ করে। ফলে উক্ত ব্যক্তি বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তার হাতে থাকা জাল ফেলে দিয়ে দৌড়ে পালোনোর চেষ্টা করলে টহলদল তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। অতপার তাকে তল্লাশি করে কোমরে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় নেটের জাল ও টেপ দিয়ে মোড়ানো ২টি স্বর্ণের বারের বেল্ট এবং ৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। পরবর্তীতে বেল্টগুলো খুলে ২০টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ৩ কেজি ৩২০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৫৮ লাখ ৩৯ হাজার টাকা। আটককৃত ব্যক্তির স্বীকারোক্তিতে উক্ত স্বর্ণ পাচারের সাথে জড়িত আরো দুই জন চোরাকারবারীকে পলাতক আসামি করা হয়েছে।

অধিনায়ক আরো জানান, উদ্ধারকৃত কারেন্ট জাল টেকনাফ কাস্টম অফিসে এবং স্বর্ণের বারগুলো কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারি শাখায়) জমা এবং আটককৃত আসামি ও ২ জন পলাতক আসামির বিরুদ্ধে সরকারি কর/শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 57 + = 61

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree