বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

পাকিস্তানের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে নিউজিল্যান্ড

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ৩৩ পঠিত

করাচি টেস্টে পাকিস্তানের ওপর ছড়ি ঘোরাচ্ছিল নিউজিল্যান্ড। পঞ্চম দিন সেঞ্চুরির কাছে থাকা ইমাম উল হক ৯৬ রানে আউট হতেই পাকিস্তানকে পরাজয় চোখ রাঙাচ্ছিল। কারণ, লিড তখন ত্রিশ রানের বেশি ছিল না। অষ্টম উইকেটে সৌদ শাকিল ও মোহাম্মদ ওয়াসিমের ৭১ রানের জুটিই মান বাঁচিয়েছে স্বাগতিকদের। তাদের প্রতিরোধে লিড শত রান অতিক্রম করায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩১১ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে। তাতে নিউজিল্যান্ডের সামনে ১৩৮ রানের সামান্য লক্ষ্য দাঁড়ালেও হাতে সময় বেশি ছিল না। আলোর স্বল্পতায় প্রথম টেস্টে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে কিউইদের।

দিনের খেলা শেষ হওয়ার আগে ১ উইকেটে ৬১ রান স্কোরবোর্ডে জমা পড়ে সফরকারীদের। ব্রেসওয়েল দলীয় ৪ রানে আউট হলে টম ল্যাথাম আগ্রাসী ব্যাটিংয়ে পাকিস্তান শিবিরে ত্রাস ছড়িয়েছেন। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে জয়ও অসম্ভব ছিল না। বাকি ৭.৩ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৭৭ রান। ৬.৩ ওভারে ৫২ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপও গড়েন ল্যাথাম-কনওয়ে। কিন্তু আলোর স্বল্পতা কেড়ে নেয় বাকি সুযোগটুকু। ২৪ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন ল্যাথাম। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছয়। ডেভন কনওয়ে ১৬ বলে ১৮ রানে অপরাজিত থেকেছেন।

গতকাল কেন উইলিয়ামসনের অপরাজিত ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। ৯ উইকেটে ৬১২ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। পাকিস্তান জবাবে দ্বিতীয় ইনিংসে গতকাল ২ উইকেটে ৭৭ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছিল। শেষ দিন মাঠে নামতেই স্বাগতিকদের চেপেও ধরে নিউজিল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে তাদের পরাজয়ের মুখে ঠেলে দিয়েছিলেন লেগ স্পিনার ইস সোধি। ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকারে এক পর্যায়ে পাকিস্তানের স্কোর ছিল ৭ উইকেটে ২০৬ রান। তখনও দিনের ৫০ ওভারের মতো বাকি। কঠিন সেই বিপদ থেকে দলকে পরে উদ্ধার করেছেন সৌদি শাকিল ও ওয়াসিম। অষ্টম উইকেটে ৭১ রান যোগ করেছেন তারা। ওয়াসিম ৪৩ রানে ফিরলে একপ্রান্ত ঠিকই আগলে এগিয়ে গেছেন শাকিল। পরের জুটিতে হামজাকে সঙ্গে নিয়ে ৩৪ রান যোগ করেছেন। বাবর তার পর ৮ উইকেটে ৩১১ রান উঠতেই ইনিংস ঘোষণা করেছে। শাকিল অপরাজিত ছিলেন ৫৫ রানে।

কিউইদের হয়ে ৮৬ রানে ৬ উইকেট নেন সোধি। ৮২ রানে দুটি নেন ব্রেসওয়েল।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান প্রথম ইনিংসে ১৩০.৫ ওভারে ৪৩৮ (বাবর ১৬১, আগা সালমান ১০৩; সাউদি ৩/৬৯, ব্রেসওয়েল ২/৭২, সোধি ২/৮৭, আজাজ প্যাটেল ২/১১২)

পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ১০৩.৫ ওভারে ৩১১/৮ ডি. (ইমাম ৯৬, সরফরাজ ৫৩, সৌদ শাকিল ৫৫, ওয়াসিম ৪৩; সোধি ৬/৮৬, ব্রেসওয়েল ২/৮২)

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ১৯৪.৫ ওভারে ৬১২/৯ ডি. (কেন উইলিয়ামসন ২০০*, ল্যাথাম ১১৩, কনওয়ে ৯২, সোধি ৬৫; আবরার ৫/২০৫, নুমান ৩/১৮৫)

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৭.৩ ওভারে ৬১/১ (ল্যাথাম ৩৫, কনওয়ে ১৮; আবরার ১/২৩)

ফল: টেস্ট ড্র।
ম্যাচসেরা: কেন উইলিয়ামসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 36 − = 35

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree