বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পাওয়ার দিন আজ: কক্সবাজার জেলা প্রশাসক

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ২৪ পঠিত

যথাযোগ্য মর্যাদায় কক্সবাজারে পালিত হয়েছে মহান বিজয় দিবস। শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচির আনুষ্ঠানিক শুভ সূচনা হয়।

দিনের প্রারম্ভে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এরপরে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিবিজড়িত বিমানবন্দর সংলগ্ন বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সালাম গ্রহণ ও মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শিত হয়।

মহান বিজয়ের এই দিনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আপ্যায়ন অনুষ্ঠিত হয়েছে।

সন্ধ্যা বেলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানাবিধ আয়োজন বেশ আকর্ষণীয় ছিল। 

বিশেষ করে বিজয় দিবস উপলক্ষে সকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে স্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। তাদের কুচকাওয়াজ ও মনোমুগ্ধকর ডিসপ্লে দর্শক গ্যালারি মাতিয়ে তোলে।  

শেষে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসকসহ অতিথিরা। 

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরণপণ যুদ্ধের শেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি। বাঙালির চিরদিনের গৌরব, অসমসাহস, বীরত্ব ও আত্মদানে মহিমান্বিত অর্জন মহান মুক্তিযুদ্ধে বিজয়ের দিন আজ।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, ‌বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পাওয়ার দিন আজ। যেসব বীর সন্তানের প্রাণের বিনিময়ে এই পতাকা ও মানচিত্র এসেছে, তাঁদের শ্রদ্ধা জানানোর মধ্য দিয়েই এই দিবসের মহিমা প্রকাশ পায়।

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালনের অংশ হিসেবে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা কর্মচারী এবং সকল শ্রেণী, পেশার মানুষকে সাথে নিয়ে বিজয় উৎসব করা হয়েছে। 

বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচিতে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ, মো. জাহিদ ইকবাল, মো. নাসিম আহমেদ, বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান, সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকারিয়া, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, মুহাম্মদ আলী, নুরুল আবছার, নইমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মজিবুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 17 − = 8

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree