রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

মা‌টিরাঙ্গায় যামিনীপাড়া জোনের পাহাড়ি ও বাঙালি অসহায়দের মানবিক সহায়তা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ২৮ পঠিত

১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জা‌তীয় শিশু দিবস উপলক্ষে ১৭টি গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর উপহার দি‌য়ে‌ছেন যামিনীপাড়া জোন (২৩ বিজিবি)।

রবিবার ( ‌১৯ মার্চ) যামিনী পাড়া জোন অ‌ধিনায়ক‌ লে. কর্নেল বি এম জাহিদুল করিম প্রেরিত এক ‌বিজ্ঞ‌প্তিতে এ‌ তথ্য জানান।

বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, খাগড়াছড়ির মা‌টিরাঙ্গা উপজেলার যামিনীপাড়া জোনের আওতাধীন এলাকার বিভিন্ন গৃহহীন অসহায় পাহাড়ি ও বাঙালিদের নতুন ঘরের জন্য জোন কমান্ডার,যামিনীপাড়া জোনে (২৩ বিজিবি) আবেদনের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত ক‌রে ১৭‌টি গৃহহীন‌ প‌রিবার‌কে এ ঘর প্রদান ক‌রা হয়। এর আ‌গে জো‌নের তত্বাবধা‌নে ১৭টিঘর (বাথরুম ও রান্নাঘরসহ) প্রস্তুত করা হ‌য়ে‌ছে।

আত্ম মানবতার সেবায় জোন কমান্ডারের নতুন ঘর উপহার পে‌য়ে স্থানীয় জনসাধারণ সন্তুষ্টি প্রকাশ করেন। এছাড়াও নতুন ঘরে মাথা গোঁজার ঠাঁই পেয়ে আনন্দে আপ্লুত ও আত্মহারা তারা। আনন্দ অশ্রুসিক্ত নয়নে জোন কমান্ডার এবং জো‌নের সকল কার্যক্রমে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

আ‌বেদনকা‌রীদের ম‌ধ্যে ঘর মা‌টিরাঙ্গা উপ‌জেলার বর্ণাল থৈলাপাড়ার কাজরী মারমা,ডাকবাংলা মো. আ. মান্নান, তবলছড়ি মক্তবপাড়ার কাজল বিবি, তাইন্দং নতুনপাড়ার ইন্দ্রাদেবী চাকমা, তাইন্দং নতুনপাড়ার ববিতা রানী চাকমা, তবলছড়ি গৌরঙ্গপাড়ার আছিয়া বেগম ও রোজিয়া বেগম, তাইন্দং পশ্চিম আসালং এর নেহেরা বেগম, তবলছড়ি সরকার পাড়ার মো. তোতা মিয়া, তাইন্দং নতুনপাড়ার বিমল চাকমা (ননী চাকমা), তাইন্দং তানাক্কাপাড়ার মোছা. সুফিয়া, তবলছড়ি শুকনাছড়ির মো. আব্দুল গনি, তবলছড়ি গৌরঙ্গপাড়ার আইয়ুব আলী (বোবা), তাইন্দং ডিবিপাড়া মো. ওয়াহেদুজ্জামান, তবলছড়ি সিংহপাড়ার মো. ফজর আলী, শুকনাছড়ির মো. কাবিল হোসেন, বড়বিলের মোহাম্মদ আলী এসব ঘর পান।

প্রত্যেকটি ঘর তৈরি বাবদ খরচ ৬৮ হাজার, ৫শত টাকা ক‌রে ১১ লাখ ৬৪ হাজার ৫ শত টাকা ব্যয় করা হয় ।

এছাড়াও এলাকার অসহায় বৃদ্ধ গরিব মহিলাকে তোষকসহ ২টি বালিশ, বিছানার চাদর, বালিশের কাভার, ১টি মশারি, ১টি কাথা, ১টি হারিকেন বা কুপি, ১টি টেবিল, ২টি প্লাস্টিকের চেয়ার, ১টি বদনা, ১টি বালতি, ১টি মগ খাবার প্লেট, গ্লাস, ২টি শাড়ী কাপড়, গামছা, সাবান (গায়ে দেওয়া এবং কাপড় কাঁচা) ইত্যাদি অনুদান প্রদান করেন।

স্থানীয় পথ শিশুদের মাঝে ১শ প্যাকেট বিভিন্ন প্রকার শিশু খাদ্য বিতরণ করেন এবং বিভিন্ন পাহাড়ি ও বাঙালি অসহায় দুস্থ ব্যক্তিদের মাঝে নগদ ২৭ হাজার ৫ শ টাকা অনুদান প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 13 − 11 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree