বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

মাত্র ১১০ সেকেন্ডে প্রতিপক্ষকে কুপোকাত করলেন দেশ সেরা বক্সার সুরো কৃষ্ণ চাকমা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৪৪ পঠিত

বনানীর সোয়াট মাঠে গতকাল ১৯ নভেম্বর অনুষ্ঠিত হয়ে গেল ‘ব্যাড ব্লাড বনানী’ নামক প্রতিকী বক্সিং ইভেন্ট। এই ইভেন্টের সব আলো কেড়ে নিয়েছিলেন নিশাদ খান, উৎসব আর সুরো চাকমার মত প্রতিভাবান বক্সাররা। তারা শুধু জেতেননি, প্রতিপক্ষকে অল্পতে নকআউট করে জানিয়ে রাখলেন প্রফেশনাল বক্সিং এ দেশ সেরাদের তালিকা করতে হলে তাদের নাম সবার উপরেই রাখতে হবে।

১১ তম বাউটে খেলতে নামা দেশের অন্যতম সেরা প্রফেশনাল বক্সার সুরো চাকমা পারফরমেন্স ছিল আগুনে। কদিন আগেই বক্সিং ক্যারিয়ারের সাফল্যকে আরও এগিয়ে নিতে বিকাশের ব্র্যান্ড এনডোর্সার হয়েছেন তিনি। সেটি উদযাপন করতেই কিনা গতকালের ফাইটে প্রতিপক্ষকে পাত্তাই দিলেন না। তার উপর্যুপরি পাঞ্চ, আপার কাট, জ্যাবে চার রাউন্ডের খেলা শেষ হয় প্রথম রাউন্ডেই! ম্যাচ জিততে তিনি সময় নেন মাত্র ১১০ সেকেন্ড! শুরু থেকে আত্মরক্ষায় ব্যস্ত প্রতিপক্ষ সোহাগ আলীর অবস্থা এতটাই খারাপ ছিল যে, রেফারি দ্রুত শেষের বাঁশি বাজানোর পর তিনি একরকম হাফ ছেড়ে বাঁচেন।

দেশসেরা প্রফেশনাল বক্সার সুরো চাকমা বরাবরই আন্তর্জাতিক অঙ্গনে দেশের সম্মান বয়ে আনার স্বপ্ন দেখেন। রিংয়ে গতকাল যেভাবে খেলেছেন, সে ধারা অব্যহত রাখতে পারলে অদূর ভবিষ্যতে তার এই স্বপ্ন যে পূরণ হবে তাতে কোন সন্দেহ নেই।

সপ্তম বাউটে তরুণ মহিলা বক্সার নিশাদ খান যখন রিংয়ে উঠেন তখন সেখানে উপস্থিত দর্শকদের চিৎকার দেখে বোঝার বাকি ছিলনা তারা অপেক্ষার প্রহর গুনছিলেন এই ম্যাচের জন্যই। স্টেজে তার এন্ট্রি নেওয়ার পর্বটা এতটাই আত্মবিশ্বাসে ভরপুর ছিল যে তা দেখেই তার প্রতিপক্ষ আফসানা আসফিন অর্ধেক সাহস হারিয়ে ফেলেন।

চার রাউন্ডের এই বাউটে প্রথম রাউন্ডে কোনরকম পরাজয় ঠেকাতে পারলেও দ্বিতীয় রাউন্ডে নিশাদের খুনে মেজাজের সামনে দাড়াতেই পারেননি তিনি। নিশাদের এক পর এক হিটে হয়ে পড়েন টেকনটিক্যাল নকআউট! অবস্থা এতটাই খারাপ ছিল যে সে সময় রেফারি ম্যাচ বন্ধ না করলে বড় ধরনের ইনজুরিতে পড়তে পারতেন আফসানা। ম্যাচ জয়ের অনুভূতি জানাতে গিয়ে একটু আক্ষেপই ঝরল পেশায় ফ্যাশন ডিজাইনার আর নেশায় বক্সার নিশাদের কণ্ঠে, এই বাউটের জন্য শেষ কয়েক মাস কঠোর পরিশ্রম করেছি। ১২ রাউন্ড পর্যন্ত প্রিপারেশন নিতে হয়েছিল। সে তুলনায় চার রাউন্ড একটু কম হয়ে যায়, তাও সেটুকু পর্যন্তও খেলা গড়ায়নি।

এর আগে ১০ম বাউটে আরেক জনপ্রিয় বক্সার উৎসব খানও রেখেছেন প্রতিভার স্বাক্ষর। চার রাউন্ডের বেনথেম ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই ফাইটে তিনি রাজু মিয়াকে টেকনিক্যাল নকআউট করে যখন জেতেন তখন ম্যাচের বয়স মাত্র ৭৯ সেকেন্ড!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 3 + 1 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree