রবিবার, ০৪ জুন ২০২৩, ০৬:৫২ অপরাহ্ন

মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে বাদী ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার নির্দেশ

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ২৭ পঠিত

কক্সবাজারের টেকনাফে মোহাম্মদ ইসমাইল নামে এক ব্যবসায়ীকে ইয়াবাকারবারি সাজিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে মামলার বাদী ও তদন্তকারী তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করতে সহকারী বেঞ্চকে নির্দেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত-৪। পাশাপাশি ভিকটিমকে ক্ষতিপূরণের দেয়ার নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এই সংক্রান্ত আদেশের রায় প্রকাশ করে আদালত।

রায়ে বলা হয়, গত ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের হাসাইন্নার টেকের বাসিন্দা ব্যবসায়ী মোহাম্মদ ইসমাইলকে আটক করে টেকনাফ থানা পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় মোহাম্মদ ইসমাইল ইয়াবা ব্যবসায়ী।

ওই দিন রাত দেড়টায় তাকে আটক করে ক্রস ফায়ারের ভয় দেখায়। পরে তাকে গুলিও করা হয় ডান পায়ে। তার ডান পা এখন পুরোপুরি শরীর থেকে বিচ্ছিন্ন।

আদালতের প্রকাশিত রায়ে আরো উল্লেখ করা হয়, আহত মোহাম্মদ ইসমাইলের কাছে ৩ হাজার ইয়াবা, দুটি অস্ত্র জব্দ এবং পুলিশকে হত্যা চেষ্টা অভিযোগ এনে ব্যবসায়ীর বিরুদ্ধে তিনটি পৃথক মামলা দায়ের করে জেলে পাঠায় পুলিশ।

মামলা চলাকালীন বাদী পক্ষের সাক্ষী ও জেরায় মোহাম্মদ ইসমাইলের বিরুদ্ধে ইয়াবা ব্যবসার সম্পৃক্ততা, তার কাছ থেকে অস্ত্র উদ্ধার ও পুলিশকে হত্যা চেষ্টার কোন সত্যতা পায়নি আদালত।

গত ১ ডিসেম্বর ব্যবসায়ী ইসমাইলকে নির্দোষ উল্লেখ করে মামলা থেকে খালাস দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ-৪ মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার এই সংক্রান্ত পূর্ণাঙ্গ আদেশে বলা হয়, বাদী এসআই মাশরুরুল হক, তিন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মাসুদ আলম চৌধুরী, এসআই ওমর ফারুখ ও এসআই সরুজ রতন আচার্য ব্যবসায়ী মোহাম্মদ ইসমাইলকে ফাঁসানোর চেষ্টা করেছেন। আদালত এই চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রুজু করতে সহকারী বেঞ্চকে নির্দেশ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain − 7 = 1

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree