শুক্রবার, ০২ জুন ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বান্দরবানে কেএনএফ সন্ত্রাসী কর্তৃক সেনাবাহিনী হত্যার তীব্র নিন্দা পিসিএনপি’র দীঘিনালায় বাবুছড়া ৭ বিজিবির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রীতিভোজ রুমায় কেএনএফ সন্ত্রাসীদের ক্যাম্প দখল: আইইডি বিস্ফোরণে ১ সেনা সদস্য শহিদ টেকনাফে বিজিবির অভিযানে ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার পেকুয়ায় ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ স্বামীকে প্রায় মারেন সানাই মাহবুব, এবার করলেন ঝাড়ুপেটা দেশের ৫২তম প্রস্তাবিত সাড়ে ৭ লাখ কোটি টাকার বাজেট ঘোষণা আজ বিশ্বকাপে ভারত যাবে কি না আইসিসিকে জানিয়ে দিয়েছে পাকিস্তান টেকনাফে ৫০ হাজার পিস ইয়াবা ও অস্ত্র জব্দ, ডাকাত সর্দার সহযোগীসহ আটক

যুক্তরাষ্ট্রে প্রবেশে চীন থেকে আগতদের করোনা টেস্ট বাধ্যতামূলক

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১৯ পঠিত

চীনে প্রতিদিনই লাখ লাখ লোক নতুন করে করোনায় সংক্রমিত হচ্ছে। দেশটিতে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এমন বাস্তবতায় সতর্কতার অংশ হিসেবে আগামী ৫ জানুয়ারি থেকে চীন, হংকং এবং ম্যাকাও থেকে আগত যাত্রীদের জন্য কোভিড পরীক্ষার প্রয়োজন হবে। খবর বিবিসি’র

মার্কিন স্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য বিমানে ওঠার দুই দিন আগে কোভিড পরীক্ষা করতে হবে। আর যারা ফ্লাইটের ১০ দিন আগে করোনায় পজেটিভ এসেছে, তাদের নেগেটিভ সনদের প্রয়োজন হবে।

যুক্তরাষ্ট্র বলছে, ওয়াশিংটন পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাবে এবং প্রয়োজনে সমন্বয় করবে। পাশাপাশি করোনা পরিস্থিতি সম্পর্কে পর্যাপ্ত এবং স্বচ্ছ তথ্য সরবরাহ ব্যর্থ হওয়ার জন্য চীনকে অভিযুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

প্রকৃত অর্থে চীনে দৈনিক কতজন মারা যাচ্ছেন এবং শনাক্ত হয়েছেন তার সংখ্যা প্রকাশ বন্ধ করে দিয়েছে শি জিনপিং সরকার। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, চীনের হাসপাতালগুলো করোনা রোগীতে পরিপূর্ণ। অনেক বয়স্ক লোক মারা যাচ্ছেন।

যদিও পরিস্থিতিকে এতটা গুরুতর বলতে অস্বীকার করছে বেইজিং। এর জন্য বুধবার (২৮ ডিসেম্বর) পশ্চিমা দেশগুলো অভিযুক্ত করে চীনের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র ওয়েনবিন বলেন, মূলত পশ্চিমা মিডিয়াগুলো পরিস্থিতি নিয়ে বাড়াবাড়ি করছে। বৈজ্ঞানিক উপায়ে চীন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে বলে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain + 16 = 23

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree