বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

রাজস্থলীতে প্রথম-দ্বিতীয় শ্রেণির কেউ বই পায়নি, সময় কাটছে খেলাধুলা করে

রিপোর্টারঃ
  • প্রকাশিত: শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ২৫ পঠিত

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় এখনো কোনো বই পায়নি প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা। অন্য শ্রেণিতে রয়েছে বই সংকট। জানা গেছে, বই উৎসবের বেশ কয়েক দিন পেরিয়ে গেলেও বই না পেয়ে অনেক খুদে শিক্ষার্থীর মন খারাপ। বর্তমানে তাদের সময় কাটছে খেলাধুলায় আর আত্মীয়স্বজনের বাড়িতে বেড়িয়ে।

রাজস্থলী বাজার মডেল স্কুলের প্রথম শ্রেণির ছাত্র মংচিংসাই মারমা। এবার সে দ্বিতীয় শ্রেণিতে উর্ত্তীণ হয়েছে। বই উৎসবের দিন নতুন বই আনতে স্কুলে গিয়ে না পেয়ে বাড়িতে কাঁদতে কাঁদতে বাড়ি ফেরে। অনেক শিক্ষার্থী স্কুলে গিয়ে বই না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফেরে।

বিষয়টি জানার পর স্কুলে গিয়ে শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, স্কুলে তাদের বই আসেনি। আরও কয়েক দিন সময় লাগবে। 

বাঙ্গালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘স্কুলের বড় ভাইয়েরা বই পেয়েছে। কিন্তু আমরা এখনো বই পাইনি। এ জন্য স্কুলে এসে ক্লাস করতে পারছি না। তাই আমরা স্কুল মাঠে খেলা করছি।’

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক জানান, গতবছর বই বিতরণ ঠিক সময়ে হয়ছে। এবার প্রথম ও দ্বিতীয় শ্রেণির একটি বইও আসেনি। বছরের প্রথম সপ্তাহ পার হলেও তবুও তারা বই পেল না। নতুন বই পাওয়ার আনন্দ টা অন্য রকম। এ রকম হলে শিক্ষার্থীরা তাদের মনোযোগ হারিয়ে ফেলবে এতে কোন সন্দেহ নেই। দ্রুত এর সমাধান প্রয়োজন।

রাজস্থলী বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলি বলেন, নতুন বছরের প্রথম দিনেই আমরা বই বিতরণ করেছি। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বই দিতে পেরেছি। কিন্তু দুঃখের বিষয় প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা বই নিতে এলে তাতের বই দিতে না পেরে অনেক কষ্ট পেয়েছি। তবে তাদের বই এখনো আমরা হাতে পাইনি। আশা করছি খুব শীঘ্রই বই পেয়ে যাব। তখন শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে পারবো।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজেরুল ইসলাম জানান, এনসিটিবি থেকে নতুন বই না পাওয়ায় এমনটি হয়েছে। কয়েক দিনের ভিতরে সমস্যার সমাধান হবে। একই কথা বলেছেন রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 8 + 2 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree