সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

রোহিঙ্গা ক্যাম্পে ভুয়া এনআইডি-ড্রাইভিং লাইসেন্স তৈরি, গ্রেফতার ৫

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৬৩ পঠিত

কক্সবাজার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি), ড্রাইভিং লাইসেন্স, বিভিন্ন জাল সনদপত্র এবং এসব তৈরির বিপুল সরঞ্জামসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে ৮ আমর্ড পুলিশ-এপিবিএন।

বুধবার (২০ জুলাই) রাতে কক্সবাজারের উখিয়া লম্বাশিয়া ১নং ক্যাম্পে আবদুল্লাহ নামে এক রোহিঙ্গার বসতঘর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন– আবদুল্লাহ (৩৭), আবুল খায়ের (১৮), ইসমাইল (৪৫), তালহা (৬০), হারুন (৩৬)।

৮ আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বিষয়টি নিশ্চিত করেন বলেন, ‘গ্রেফতার ব্যক্তিরা রোহিঙ্গা ক্যাম্পে বসে মোটা অংকের টাকার বিনিময়ে অল্প সময়ের মধ্যে ভুয়া এনআইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, বিভিন্ন জাল সনদ তৈরি করে আসছিল। এ ধরনের ভুয়া জাল সনদ ও আইডি তৈরির খবর পেয়ে আমাদের টিম গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরপর অভিযান চালিয়ে প্রতারকচক্রের পাঁচ জনকে গ্রেফতার করা হয়।’

এসময় তল্লাশি করে চারটি ল্যাপটপ, আটটি স্মার্ট ফোন, চারটি পেনড্রাইভ, প্রিন্টারসহ দুটি স্ক্যানার, আটাশটি অনলাইন নকল জন্ম নিবন্ধন রেজিস্ট্রেশন, ১১টি জন্ম নিবন্ধন তথ্য যাচাই সনদ, ৩০টি নকল জন্মসনদ, ২০টি নকল এনআইডি, বিভিন্ন ব্যক্তির এনআইডির ফটোকপি ২০০টি, বিভিন্ন ব্যাংকের চেক বই ও জমা দেওয়ার বই, ৫টি সিল, সমবায় সমিতির নিবন্ধন সনদসহ বহু কাগজপত্র জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রাথমিকভাবে গ্রেফতার ব্যক্তিরা স্বীকার করেন, তারা দীর্ঘদিন থেকে রোহিঙ্গাদের নকল বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন ও পাসপোর্ট তৈরি করে দিয়ে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করে আসছে। সাধারণ রোহিঙ্গারা বাংলাদেশের ভুয়া নাগরিকত্ব সনদ গ্রহণ করে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা এবং বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট তৈরির লক্ষ্যে এই দালাল চক্রকে মোটা অংকের টাকা প্রদান করে।

গ্রেফতার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 1 + 3 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree