মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

সেতু উদ্বোধনে খাগড়াছড়ির দুর্গম জনপদ লক্ষ্মীছড়ির উন্নয়ন দ্বার উন্মোচিত হলো

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৪৬ পঠিত

খাগড়াছড়ি জেলার দুর্গম জনপদ লক্ষ্মীছড়ির একমাত্র প্রধান সড়ক ” মানিকছড়ি-লক্ষ্মীছড়ি” সড়কে সেকালের মরণফাঁদ বেইলী ব্রিজ সরিয়ে এখন আধুনিক ডিজাইনে দৃষ্টিনন্দিত সেতু করায় সড়ক যোগাযোগ সুগম হয়েছে। এতে সবচেয়ে বেশি যোগাযোগ ব্যবস্থায় পিছিয়ে থাকা জনপদ উন্নয়নের দ্বার উন্মোচিত হয়েছে বলে মনে করেন জনপ্রতিনিধি ও সচেতন মহল।

সোমবার (৭ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নবনির্মিত ১০০টি সেতুর উদ্বোধন করেন। এর মধ্যে ৪২টি সেতু খাগড়াছড়ি জেলায়। আর এই ৪২টির মধ্যে ৫টি লক্ষ্মীছড়ির মগাইছড়ি, দুল্যাতলি, হাতিছড়া, জুর্গাছড়ি ও ধুরং খালের ওপর।

দুর্গম জনপদ লক্ষ্মীছড়ি উপজেলায় নির্মিত এসব সেতু প্রধানমন্ত্রী কর্তৃক গণভবন থেকে ভার্চুয়ালি ও আনন্দঘন পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠানে লক্ষ্মীছড়ির প্রান্তে আপামর জনসাধারণ সেতুর সামনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমন বলেন, সেতু নির্মাণ ও উদ্বোধনের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়িবাসীর কাছে মরণফাঁদ হিসেবে চিহ্নিত বেইলী ব্রিজের জনভোগান্তি আজ কেটে গিয়ে দুঃখের সমাপ্তি ঘটল। সড়ক যোগাযোগ ব্যবস্থার পরিবর্তনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষ এখন নতুন নতুন স্বপ্ন বুনবে।

উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় পার্বত্য এলাকার বড় বড় সমস্যার সমাধান ও সম্ভাবনা নিয়ে কাজ করছে বলেই আজ আমরা সেকালের মরণফাঁদ বেইলী ব্রিজের ভোগান্তি থেকে পরিত্রাণ পেয়েছি।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য রেম্রাচাই চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী পদক্ষেপে যেমন পার্বত্য শান্তিচুক্তি হয়েছিল। ঠিক এ অঞ্চলের গণমানুষের জীবনমানের উন্নয়নে বেইলী ব্রিজ ছিল এখানকার জন্য প্রতিবন্ধকতা ও মরণফাঁদ! একমাত্র প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আজ অনুন্নত জনপদ উন্নয়নের দ্বার উন্মোচিত হলো। লক্ষ্মীছড়িবাসী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain − 1 = 5

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree