বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম :
দালাল-বেঈমানের জন্মদাতা কুখ্যাত ইব্রাহিমকে পাহাড়ি জনগণ কখনই ক্ষমা করবে না! টেকনাফে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা খাগড়াছড়িতে অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার থানচি বাজার সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে ফিলিস্তিন সংকট:বেসামরিক নাগরিকদের গাজা ত্যাগের জন্য সময় নির্ধারণ করাই ইসরাইলের উদ্দেশ্য কুতুবদিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, দিল্লিতে ম্যাচ নিয়েও শঙ্কা গর্জনিয়ায় পানিতে ডুবে হেফজখানার ছাত্রের মৃত্যু পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের রানের পাহাড়

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই: বীর বাহাদুর এমপি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৩৪ পঠিত

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি আরও বলেন, সরকারের উন্নয়নে বাঁধা দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জঙ্গি ও সন্ত্রাসীদের রুখে দাঁড়ানো আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে সম্ভব নয়, সাধারণ জনগণ, জনপ্রতিনিধি, প্রশাসন, হেডম্যান, কারবারি, সুশিল সমাজ, সমাজের সকল সচেতন নাগরিকদের ঐক্যবন্ধ হয়ে দুর্নীতি ও সন্ত্রাস নির্মূলের কাজ করার আহবান জানান।

শনিবার (৭ জানুয়ারি) সকালে বান্দরবানের থানচি উপজেলা প্রশাসনের আয়োজনের স্থানীয় মাল্টিপারপাস হলরুমে শীতার্ত গরিব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র, কৃষি উপকরণ, যন্ত্রপাতি ও সেলাই মেশিন, ছাগল বিতরণী সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের মানুষ শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য, পরিবেশ ও কৃষি খামারসহ সকল উন্নয়ন চাইলে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। ১৯৯৬ সালে তিনি ক্ষমতা এসে পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশের প্রান্তিক জনগোষ্ঠিদের জন্য বিধবা, প্রতিবন্ধী, বয়স্ক, দুস্থদের ভাতাব্যবস্থা গ্রহণ করেছেন। ২০১২ সালে প্রধানমন্ত্রীর থানচিতে প্রথম পা পড়ে কেবল উচ্চ বিদ্যালয়কে জাতীয় করণ করা হয়েছে বিধায় আগামীতে থানচিবাসী যেন পুনরায় নৌকায় ভোট দিতে ভুলে না যায়। বিএনপি সবসময় মিথ্যা বলে, মিথ্যা স্বপ্ন দেখায়। মিথ্যা স্বপ্নে পা দিলে উন্নয়ন থেমে যাবে। আগামীতে থানচি উপজেলাকে রোল মডেল উপজেলায় রূপান্তরিত করবো। এছাড়াও থানচি কলেজকে ডিগ্রি কলেজ হিসেবে উন্নীত করা হবে। তাছাড়া কমিউনিটি ক্লিনিক বাড়াবো, মডেল স্টেডিয়ামসহ প্রধানমন্ত্রীর ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে থানচি উপজেলাসহ পার্বত্য তিন জেলাকে স্মার্ট পার্বত্য চট্টগ্রামে রূপান্তরিত করবো।

বিতরণী সভায় সভাপতিত্ব করেন থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াই হ্লামং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. আবুল মুনসুর, জেলা পরিষদ সদস্য তিংতিং ম্যা মারমা, সিয়ং খুমী, সিয়ং ম্রো,ক্যসাপ্রু মারমা, বাশৈচিং মারমা প্রমুখ।

সভা শেষে গরিব ও দুস্থদের মাঝে ৫৬০টি শীতবস্ত্র ,২১টি সেলাই মেশিন, ২৩টি স্প্রে মেশিনসহ ১০টি ছাগল বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Let's check your brain 2 + 1 =

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved 2022 CHT 360 degree